BBCBangla | খবর | Bengali News index

NW Bengali News - NHK World Radio Japan

Friday, July 4, 2008

হাসিনার ডান কান ভাল হওয়ার আশা নেই: চিকিৎসক

হাসিনার ডান কান ভাল হওয়ার আশা নেই: চিকিৎসক
--------------------------------------

ঢাকা, জুলাই ০৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- যুক্তরাষ্ট্রের চিকিৎসকরা শেখ হাসিনার ডান কান ভালো হওয়ার আশা ছেড়ে দিয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী।

সরকারের বেঁধে দেওয়া আট সপ্তাহের মধ্যে সাবেক প্রধানমন্ত্রীর বাম কান ও দুই চোখের চিকিৎসা শেষ হবে না বলেও জানিয়েছেন তিনি ।

শুক্রবার রাজধানীর ধানমণ্ডিতে মুজিবুন্নেসা চক্ষু হাসপাতালে এক সংবাদ সম্মেলনে মোদাচ্ছের আলী এ কথা জানান।

তিনি বলেন, "শেখ হাসিনার ডান কানের বিষয়ে আশা ছেড়ে দিয়েছেন যুক্তরাষ্ট্রের চিকিৎসকরা। তার বাম কানে কৃত্রিম শ্রবণযন্ত্র লাগানো হয়েছে। তবে তা এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। শেখ হাসিনার বাম চোখেও স্থায়ী ক্ষতির আশঙ্কা করছেন চিকিৎসকরা। তবে ডান চোখের সমস্যা দূর করা সম্ভব বলে জানিয়েছেন তারা।"

কারাগারে শেখ হাসিনাকে পর্যাপ্ত চিকিৎসার সুযোগ দেওয়া হয়নি অভিযোগ করে মোদাচ্ছের আলী বলেন, "সঠিক সময়ে সঠিক চিকিৎসা দিতে ব্যর্থ হওয়ায় শেখ হাসিনার কান ও চোখের এ ক্ষতি হলো। তার হৃদযন্ত্রেরও সমস্যা দেখা দিয়েছে।"

তিনি বলেন, "তবে এখন যেভাবে চিকিৎসা চলছে তা অব্যাহত থাকলে তিনি (হাসিনা) স্বাভাবিক জীবন যাপন করতে পারবেন।"

ডা. মোদাচ্ছের বলেন, "শেখ হাসিনা ও তার চিকিৎসকদের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ রয়েছে। তাদের কাছ থেকেই হাসপাতালে শেখ হাসিনাকে পরীক্ষার সময়সূচি আমি জেনেছি। সে অনুযায়ী, তার পরীক্ষা-নিরীক্ষা শেষ হতে আগস্টের শেষ নাগাদ লাগবে। তাতে সরকারের দেওয়া আট সপ্তাহ সময়ের মধ্যে চিকিৎসা শেষ হবে না।"

তিনি বলেন, "চিকিৎসা শেষ হলেই শেখ হাসিনা দেশে ফিরে আসতে চান। বড় কোনও সমস্যা ধরা না পড়লে আগস্টের শেষ নাগাদ তিনি দেশে ফিরতে পারেন।"

শেখ হাসিনা দু'একদিনের মধ্যে কানাডা থেকে লন্ডন যাবেন বলেও জানান তিনি।

এর আগে গত ২৬ জুন যুক্তরাষ্ট্র ও কানাডায় শেখ হাসিনার বিশেষ সহকারী ড. হাসান মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন, হাসিনার ডান কানের শ্রবণযন্ত্রটি নষ্ট হয়ে যাওয়ায় খুলে ফেলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোতে ডা. মিশেল এম বিবলিও উইচের ক্লিনিক 'অরল্যান্ডো ইয়ার, নোজ এন্ড থ্রোট অ্যাসোসিয়েটস' এ আওয়ামী লীগ সভানেত্রীর কানের পরীক্ষা করা হয় বলে হাসান মাহমুদ জানান।

সরকার গত ১১ জুন এক নির্বাহী আদেশে কারাবান্দি শেখ হাসিনাকে আট সপ্তাহের জন্য সাময়িক মুক্তি দেয়। কান ও চোখের চিকিৎসার জন্য হাসিনা ১২জুন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন।

গত বছর ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তার বিরুদ্ধে কয়েকটি মামলা বিচারাধীন।

No comments:

VOA News: Top Stories