BBCBangla | খবর | Bengali News index

NW Bengali News - NHK World Radio Japan

Friday, July 4, 2008

পুলিশ থেকে ছিনতাইকারী

পুলিশ থেকে ছিনতাইকারী
-------------------------
ঢাকা, জুলাই ০৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- রেজাউল শরীফ (৩০) ও শফিকুল আলম (৩১) আগে ছিলেন পুলিশের কনস্টেবল। গত ফেব্র"য়ারিতে ব্ল্যাকমেইলিংয়ের অভিযোগে চাকরি হারানোর পর ছিনতাইয়ে নেমেছেন তারা। বৃহস্পতিবার রাতে গোয়েন্দা পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের সময় তাদের গ্রেপ্তার করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "এ দু'জন পুলিশ কনস্টেবল হিসেবে রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত ছিলেন। ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে গত ফেব্র"য়ারিতে তাদের চাকরিচ্যুত করা হয়। বৃহস্পতিবার হাইকোর্টের সামনে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে ছিনতাই করার সময় পুলিশ তাদের গ্রেপ্তার করে।"

একই থানার সহকারী উপ-পরিদর্শক হামিদুর রহমান জানান, নিশিকান্ত দাস নামে এক ব্যক্তি বৃহস্পতিবার রাতেই রেজাউল ও শফিকুলের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে মামলা করেছেন।

নিশিকান্ত অভিযোগ করেছেন, রাতে হাইকোর্টের সামনে ফুটপাত দিয়ে যাওয়ার সময় রেজাউল ও শফিকুল তার পথরোধ করে এবং নিজেদের গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে তাদের সঙ্গে অফিসে যেতে বলে। কিছু দূর যাওয়ার পর তারা নীশিকান্তের শরীর তল্লাশির নামে একটি মোবাইল ফোন সেট ও নগদ ৯০০ টাকা ছিনিয়ে নেয়।

এ সময় নীশিকান্ত চিৎকার শুরু করলে কর্তব্যরত পুলিশ এগিয়ে এসে রেজাউল ও শফিকুলকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করে।

শুক্রবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

No comments:

VOA News: Top Stories